• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপিও নীতিমালায় স্থান দাবিতে বরিশালে মানববন্ধন

  শিক্ষা ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৩২
মানববন্ধন
বেসরকারি কলেজে নিয়োগপ্রাপ্ত অনার্স-মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন (ছবি : সংগৃহীত)

এমপিও নীতিমালায় বেসরকারি কলেজে নিয়োগপ্রাপ্ত অনার্স-মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভুক্ত করার দাবিতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার টাউন হলের সামনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম বরিশাল জেলা কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

সংগঠনের জেলা কমিটির সভাপতি মো. ইউনুস শরীফের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ, সনাক জেলা কমিটির সভাপতি প্রফেসর শাহ শাজেদা, বাকশিস আঞ্চলিক কমিটির সভাপতি অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, বাকবিশিস জেলা কমিটির সভাপতি অধ্যাপক মশিউর রহমান, বাসদ জেলা কমিটির সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, সিপিবি’র জেলা সভাপতি অ্যাডভোকেট একে আজাদ, বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের আঞ্চলিক আহ্বায়ক মোকলেসুর রহমান মনি ও সদস্য সচিব মো. হুমায়ুন কবির প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৯৩ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালুর পর থেকে আজ পর্যন্ত এই কোর্সে কর্মরত শিক্ষকরা বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা জনবল কাঠামোতে না থাকায় এমপিওভুক্ত হতে পারেনি। এ কারণে তারা বেতন বিহীন মানবেতর জীবনযাপন করছে।

এ সময় এমপিও নীতিমালা-২০১৮ ও জনবল কাঠামো সংশোধন করে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স কোর্সে কর্মরত শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তর্ভুক্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে শিক্ষক নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড