• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫৪৮ শিক্ষাপ্রতিষ্ঠানে চালু হচ্ছে বৃত্তিমূলক কোর্স

  শিক্ষা ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১২:৪২
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

সেসিপ প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৫৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে বৃত্তিমূলক কোর্স চালু হচ্ছে। এ প্রতিষ্ঠানগুলোতে ২জন ট্রেড ইনস্ট্রাক্টর ও ২জন ল্যাব অ্যাসিস্ট্যান্ট নিয়োগে সম্মতি দিয়েছে অর্থ বিভাগ। সে প্রেক্ষিতে নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র জানায়, অর্থ বিভাগের সম্মতি পাওয়ার পর সেসিপ প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৫৪৮টি প্রতিষ্ঠানে ২জন ল্যাব অ্যাসিস্ট্যান্ট নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে রবিবার (১ ডিসেম্বর) বিষয়টি জানিয়ে পৃথক তিনটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক, এনটিআরসিএর চেয়ারম্যান ও সেসিপের যুগ্ম প্রকল্প পরিচালককে পাঠানো হয়েছে।

উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সাধারণ শিক্ষা ধারায় বৃত্তিমূলক কোর্স চালুর লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) কর্তৃক প্রাথমিক নির্বাচিত ৫৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ সংশোধন ক্রমে ২জন ট্রেড ইনস্ট্রাক্টর এবং ২ জন ল্যাব অ্যাসিস্ট্যান্ট বা কম্পিউটার ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদসহ মোট ৪টি পদ অন্তর্ভুক্ত করে জনবল নিয়োগের জন্য অর্থ বিভাগ থেকে সম্মতি পাওয়া গেছে।

তাই, সেসিপ কর্তৃক প্রাথমিকভাবে নির্বাচিত ৫৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাব অ্যাসিস্ট্যান্ট বা কম্পিউটার ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে ২জন জনবল নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। এছাড়া প্রাথমিকভাবে নির্বাচিত ৫৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে ২জন ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এনটিআরসিএর চেয়ারম্যানকে বলা হয়েছে।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড