• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলমাঠে মাছ চাষ, স্থানীয়দের মধ্যে ক্ষোভ

  শিক্ষা ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১১:৩৬
প্রাথমিক বিদ্যালয়
গজারিয়া কাশ্মির সরকারি প্রাথমিক বিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার সুযোগে স্কুলমাঠে মাছ চাষ করছেন প্রধান শিক্ষক। ভোলার লালমোহন উপজেলার গজারিয়া কাশ্মির সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এমন চিত্র দেখা গেছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

স্থানীয় সূত্রে জানা যায়, গজারিয়া কাশ্মির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাছ চাষ করেছেন প্রধান শিক্ষক আবুল কাশেম। মাঠে মাছ চাষ করায় খেলাধুলা থেকে বঞ্চিত শিক্ষার্থীরা। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে পানিতে পড়ে বই-খাতা ও স্কুলড্রেস নষ্ট হয় শিক্ষার্থীদের। এর পরও মাঠের পানি নিষ্কাশন করাচ্ছেন না তিনি।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, পানি থাকার কারণে আমরা মাঠে খেলতে পারি না। মাঝে মধ্যে পানিতে পড়ে আমাদের জামা-কাপড় ও বই-খাতা নষ্ট হয়। বিদ্যালয়ের মাঠ থেকে পানি সরানোর দাবি জানাই আমরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম বলেন, ‘বৃষ্টির পানি মাঠে জমার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিদ্যালয়ের মাঠে আমি মাছ চাষ করিনি। মাঠের পাশে একটি পুকুর রয়েছে। সেখান থেকে মাঠে এসেছে মাছ।’

এ বিষয়ে লালমোহন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আইয়ুব আলী বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। এখন জানলাম। এমন কিছু হলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড