• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৯তম বিসিএসে ৪৪৪৩ জন ডাক্তার নিয়োগ

  শিক্ষা ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৯:০২
জনপ্রশাসন মন্ত্রণালয়
জনপ্রশাসন মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

৩৯তম বিসিএস উত্তীর্ণ ৪ হাজার ৪৪৩ জন প্রার্থীকে স্বাস্থ্য ক্যাডারের প্রবেশ পদে নিয়োগ দিয়েছে সরকার। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশে তাদেরকে নিয়োগ দেওয়া হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) এ বিষয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নিয়োগকৃতদের তালিকা পাওয়া যাবে।

আদেশে বলা হয়, নিয়োগ প্রাপ্তদের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অথবা নির্ধারিত প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। অবশ্যই তাদের দুই বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিশ কালে যদি তিনি চাকরিতে বহাল থাকার অনুপযোগী বলে বিবেচিত হন তবে কোনো কারণ দর্শানো ছাড়াই তাকে চাকরি থেকে অপসারণ করা যাবে।

এছাড়া তিনি যদি কোনো বিদেশি নাগরিককে বিয়ে করে থাকেন অথবা বিয়ে করার জন্য অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকেন তাহলে এ নিয়োগপত্র বাতিল হবে।

এসব প্রার্থীকে জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুসারে ২২০০০-৫৩০৬০ টাকা বেতনক্রমে নিয়োগ দেওয়া হয়েছে। এদের মধ্যে সহকারী সার্জন চার হাজার ২০৩ জন এবং সহকারী ডেন্টাল সার্জন ২৪০ জন।

আগামী ৮ ডিসেম্বরের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় থেকে নির্দেশিত কার্যালয়ে যোগদান করতে হবে। ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয়ে থেকে পরবর্তী কোনো নির্দেশ না পেলে নির্ধারিত তারিখেই তারা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগদান করবেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড