• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাধ্যমিকের জন্য শিক্ষা বোর্ডের হুঁশিয়ারি

  শিক্ষা ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৭:১৩
শিক্ষা বোর্ড
ঢাকা শিক্ষা বোর্ড (ছবি : সংগৃহীত)

২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায় বিষয়ে হুঁশিয়ার করেছে শিক্ষাবোর্ড। অতিরিক্ত অর্থ আদায়ের প্রমাণ পেলে অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষাবোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক।

চেয়ারম্যান বলেন, ‘যেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে এসএসসির ফরম পূরণে বাড়তি অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে তাদেরকে বোর্ডে ডাকা হচ্ছে। গতকালও দুটি বিদ্যালয়কে ডাকা হয়েছিল। তবে তাদের বিরুদ্ধে আনা অভিযোগের কোনো প্রমাণ পাওয়া যায়নি। যদি কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রমাণসহ অভিযোগ থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।’

মু. জিয়াউল হক জানান, এখন পর্যন্ত অভিযুক্ত কোনো বিদ্যালয়ের বিরুদ্ধে প্রমাণ দিতে পারেনি কেউ।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আবদুস ছালাম বলেন, ‘বোর্ডের নির্দেশ অমান্য করে কোনো স্কুলে বাড়তি অর্থ আদায় করা হচ্ছে- এমন অভিযোগ পাওয়া যায়নি। যদি কোথাও এমনটা হয়ে থাকে তাহলে বোর্ডে অভিযোগ দিন, আমরা ব্যবস্থা নেব। শিক্ষার্থীদের সঙ্গে কোনো অন্যায় সহ্য করা হবে না।’

উল্লেখ্য, ২০২০ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার অনলাইনে ফরম পূরণ কার্যক্রম গত ৭ নভেম্বর শুরু হয়। ১৪ নভেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণ করা গেলেও বিলম্ব ফিসহ ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত এসএসসির ফরম পূরণ করা যাচ্ছে। এতে ১০০ টাকা বাড়তি ফি দিতে হচ্ছে শিক্ষার্থীদের।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড