• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৩তম গ্রেড রেখেই বেতন বাড়ানো হবে শিক্ষকদের

  শিক্ষা ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৬:২৬
অর্থ মন্ত্রণালয়
অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদার (ছবি : সংগৃহীত)

১৩তম গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন কমবে না বলে মন্তব্য করেছেন অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদার। তিনি বলেন, ‘ধাপে ধাপে প্রাথমিক শিক্ষকদের বাকি দাবিগুলোও পূরণ করা হবে।’

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এমন আশ্বাস দেন।

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১৩তম গ্রেডে উন্নীতকরণের প্রস্তাব এবং অর্থ মন্ত্রণালয়ের সম্মতিপত্র প্রত্যাখ্যানের পর মঙ্গলবার (১৯ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদারের সঙ্গে বৈঠক করেন শিক্ষক নেতারা।

বৈঠকে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আনিসুর রহমান, সদস্য সচিব মো. শামসুদ্দিন মাসুদ, প্রধান মুখপাত্র মো. বদরুল আলম, প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা, মুখপাত্র এনএ সিদ্দিকি রবিউল, প্রধান সমন্বয়ক আতিকুল ইসলাম, সদস্য বেগম বাঁধন খান ববি উপস্থিত ছিলেন।

এ সময় তারা অর্থ সচিবের কাছে শিক্ষকদের বিভিন্ন সমস্যা এবং ১৩তম গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন কমে যাওয়ার বিষয়টি উপস্থাপন করেন। পরে অর্থ সচিব তাদের দাবি মেনে নেন এবং ১৩তম গ্রেড রেখেই শিক্ষকদের বেতন বাড়ানোর ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন। এছাড়াও পর্যায়ক্রমে বাকি দাবিগুলো মেনে নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

অর্থ সচিবের এমন আশ্বাসের পর বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেনের সঙ্গে বৈঠক করেন এবং অর্থ সচিবের সঙ্গে বৈঠকের বিষয়টি অবগত করেন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন শিক্ষকদের দাবিগুলো সহজে বাস্তবায়নের জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হবে বলে আশ্বাস দেন। আর ওই কমিটিই অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে বেতন বৈষম্য নিরসনে কাজ করবে।

এমন আশ্বাসের পর শিক্ষক নেতাদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে এসেছে বলে জানা গেছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড