• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারিগরি ও স্বাস্থ্য শিক্ষার জটিলতায় ৯ সদস্যের কমিটি

  শিক্ষা ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ১৭:৩৯
জনপ্রশাসন মন্ত্রণালয়
জনপ্রশাসন মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের মধ্যে উদ্ভূত জটিলতা নিরসনে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রইস উদ্দিনকে সভাপতি করা হয়েছে। আর সদস্য হিসেবে রয়েছে জনপ্রশাসন, স্বাস্থ্য, শিক্ষা ও আইন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।

রবিবার (১৭ নভেম্বর) বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের দুই সচিবের উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়।

নার্সিং ও মেডিকেল টেকনোলজিসহ সহযোগী স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম পরিচালনায় জটিলতা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়কে উদ্যোগ নেয়ার নির্দেশনার পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন সচিব ওই সভা আহ্বান করেন।

উল্লেখ্য, অ্যালোকেশন অব বিজনেস অনুযায়ী, নার্সিং ও সহযোগী স্বাস্থ্য শিক্ষা সম্পর্কিত কার্যক্রম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাভুক্ত। কারিগরি ও মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স চালু করায় এবং এ বিষয়ে একাধিক মামলা হওয়ায় চিকিৎসা শিক্ষায় সামগ্রিকভাবে অস্থিরতার সৃষ্টি হচ্ছে। এতে ভবিষ্যতে এর গুণগত মান নিয়ে প্রশ্ন ওঠার আশঙ্কা তৈরি হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড