• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিমরুল আতঙ্কে পরীক্ষার হলে তালা!

  শিক্ষা ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ১৩:৪৭
ম্যাপ
মৌলভীবাজার ম্যাপ (ছবি সংগৃহীত)

ভিমরুল আতঙ্কে প্রাইমারি সমাপনী পরীক্ষার হলে তালা দেয়া হয়েছে। অভিভাবকদের ক্ষোভের মুখে হল পরিবর্তন করে পরীক্ষার্থীদের অন্য রুমে স্থানান্তর করা হয়।

রবিবার (১৭ নভেম্বর) মৌলভীবাজারের রাজনগর উপজেলা সদরের মেহেরেুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ডিজিটাল ক্লাসরুমের হলে ভিমরুলের বাসা ছিল। পরীক্ষার্থীদের অভিভাবকরা হলে এসে প্রোজেক্টরের উপরের অংশে ভিমরুলের বাসা দেখতে পান। এ হলে ছাত্রদের পরীক্ষা নেয়া ঝুঁকিপূর্ণ হবে বলে অভিভাবকরা হল পরিবর্তনের কথা বলেন। 

কর্তৃপক্ষ ওই হলে পরীক্ষা নিতে চাইলে অভিভাবকরা রাগান্বিত হন। পরে তাদের ক্ষোভের মুখে পরীক্ষা শুরুর আগেই হল পরিবর্তন করা হয়। ওই রুমে ২৪ ছাত্রের পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। এক পরীক্ষার্থীর অভিভাবক অলি আহমদ বলেন, ‘একটি গুরুত্বপূর্ণ ক্লাসরুমে ভিমরুল কিভাবে বাসা বাঁধে। এখানে ক্লাস হলে অবশ্যই শিক্ষকগণ দেখার কথা।’

পরীক্ষার হল সুপার ও অভিভাবক সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার ৮ ইউনিয়নের ১০টি পরীক্ষা কেন্দ্রে প্রাইমারির মোট ৪ হাজার ৪০৬ জন ও ইবতেদায়ীর মোট ৪১১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। প্রথম দিনের পরীক্ষায় প্রাথমিকের ১২৯ জন পরীক্ষার্থী ও ইবতেদায়ীর ৪৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সুপার প্রেমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফে আরা বেগম বলেন, ‘সিট বসানোর সময় প্রথমে আমরা বিষয়টি দেখিনি। সকালে বিষয়টি আমাদের নজরে এলে সাথে সাথেই আমরা হল পরিবর্তন করে ফেলি।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড