• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে পিএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৮ শতাধিক

  ফেনী প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ০৯:৫৬
পরীক্ষা
ছবি : প্রতীকী

ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিন রবিবার (১৭ নভেম্বর) ঝরে পড়েছে ৮ শতাধিক শিশু শিক্ষার্থী। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জেলার ২৪ হাজার ১শ ৪০ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৪৭৪ শিক্ষার্থী। এর মধ্যে ২শ ৮১ জন ছাত্র ও ১শ ৯৩ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৮ দশমিক ৪ শতাংশ।

অপরদিকে ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৭ হাজার ৮শ ১০ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৩শ ৯০ শিক্ষার্থী। এর মধ্যে ২শ ৫৬ জন ছাত্র ও ১শ ৩৪ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৫ দশমিক ০১শতাংশ।

এবার জেলার ৬২টি কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ১ হাজার ৪২টি প্রতিষ্ঠান থেকে ৩১ হাজার ৯শ ৫০ জন পরীক্ষার্থী পরীক্ষা দেওয়ার কথা ছিল।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ফেনী সদর উপজেলার ২২টি কেন্দ্রে ৩শ ১২টি বিদ্যালয়ের ৯ হাজার ৭২ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২শ ২২ জন। এর মধ্যে ১শ ৩৭ জন ছাত্র ও ৮৫ জন ছাত্রী অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৯৭ দশমিক ৫৫ শতাংশ।

দাগনভূঞা উপজেলায় ৯টি কেন্দ্রে ১শ ৬২টি বিদ্যালয়ের ৪ হাজার ৪শ ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৭১ জন। এর মধ্যে ৪০ জন ছাত্র ও ৩১ জন ছাত্রী অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৯৮ দশমিক ৪০ শতাংশ।

সোনাগাজী উপজেলায় ১১টি কেন্দ্রে ১শ ৬১টি বিদ্যালয়ের ৪ হাজার ১শ ৯১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৭৩ জন। এর মধ্যে ৪১ জন ছাত্র ও ৩২ জন ছাত্রী অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৯৮ দশমিক ২৬ শতাংশ।

ছাগলনাইয়া উপজেলার ৯টি কেন্দ্রে ১শ ২৭টি বিদ্যালয়ের ২ হাজার ৮শ ২২ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৬১ জন। এর মধ্যে ৩৪ জন ছাত্র ও ২৭ জন ছাত্রী অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৯৭ দশমিক ৮৪ শতাংশ।

পরশুরাম উপজেলার ৫টি কেন্দ্রে ৬৮টি বিদ্যালয়ের ১ হাজার ৭শ ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৩ জন। এর মধ্যে ১৪ জন ছাত্র ও ৯ জন ছাত্রী অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৯৮ দশমিক ৬৬ শতাংশ।

ফুলগাজী উপজেলার ৬টি কেন্দ্রে ৮১টি বিদ্যালয়ের ১ হাজার ৮শ ৯১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৪ জন। এর মধ্যে ছাত্র ১৫ ও ৯ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৮ দশমিক ৭৩ শতাংশ।

প্রাথমিক সমাপনী ইংরেজি ভার্সনের মোট পরীক্ষার্থী রয়েছে ৭২ জন। এর মধ্যে ফেনী সদর উপজেলার ২টি কেন্দ্রের ৪টি বিদ্যালয়ের ৫৩ জন, সোনাগাজী উপজেলার ১ কেন্দ্রের ১টি বিদ্যালয়ের ১৫ জন ও ছাগলনাইয়া উপজেলার ১টি কেন্দ্রের ১টি বিদ্যালয়ের ৪ শিক্ষার্থী রয়েছে।

অন্যদিকে ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৫৫টি কেন্দ্রে ১শ ৩৭টি মাদরাসার ৭ হাজার ৮শ ১০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩শ ৯০ জন অনুপস্থিত ছিল। এর মধ্যে ২শ ৫৬ জন ছাত্র ও ১শ ৩৪ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৫ দশমিক ০১ শতাংশ।

ফেনী সদর উপজেলার ১৫টি কেন্দ্রে ২৯টি মাদরাসার ২ হাজার ৬শ ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৯৭ জন। এর মধ্যে ৬৫ জন ছাত্র ও ৩২ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৬ দশমিক ২৭শতাংশ।

দাগনভূঞা উপজেলার ৯টি কেন্দ্রে ৩০টি মাদ্রাসার ১ হাজার ৪শ ২৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১শ ১৯ জন। এর মধ্যে ৭০ জন ছাত্র ও ৪৯ জন ছাত্রী অনুপস্থিত ছিল। উপস্থিতির হার ৯২ দশমিক ৩৪ শতাংশ।

সোনাগাজী উপজেলার ১১টি কেন্দ্রে ২৩টি মাদরাসার ১ হাজার ৩শ ৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৯৮ জন। এর মধ্যে ৬৯ জন ছাত্র ও ২৯ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯২ দশমিক ৯৮শতাংশ।

ছাগলনাইয়া উপজেলার ৯টি কেন্দ্রে ২৭টি মাদরাসার ১ হাজার ২শ ২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩১ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে ১৯ জন ছাত্র ও ১২ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ।

পরশুরাম উপজেলার ৩টি কেন্দ্রে ১৩টি মাদরাসার ৫শ ৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৩ জন। এর মধ্যে ১৬ জন ছাত্র ও ৭ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৫ দশমিক ৯৪ শতাংশ।

ফুলগাজী উপজেলার ৬টি কেন্দ্রে ৯টি মাদরাসার ৪শ ৬১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২২ শিক্ষার্থী। এর মধ্যে ১৭ জন ছাত্র ও ৫ জন ছাত্রী রয়েছে। উপস্থিতির হার ৯৫ দশমিক ২৩ শতাংশ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড