• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিটি বিষয়ে প্রশিক্ষিতদের এমপিওর সুপারিশ

  শিক্ষা ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১৮:৫২
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/সমমান এবং সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিষয়ে ছয় মাসের প্রশিক্ষণ প্রাপ্তদের সহকারী শিক্ষক পদে নিয়োগে এমপিওভুক্তিতে সুপারিশ করা হয়েছে। হাইকোর্টের রায় অনুসার এই সুপারিশ করা হয়। শুধু ২০১৬ সালের নিয়োগ প্রার্থীদের জন্য এটি প্রযোজ্য হবে।

বুধবার (১৩ নভেম্বর) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুন নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি পরিপত্র জারি হয়। ওই পরিপত্রের মাধ্যমে দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলের শিক্ষক নিয়োগের সুপারিশের দায়িত্ব এনটিআরসিএ-কে দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে ২০১৬ সালে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সহকারী শিক্ষক (কম্পিউটার) এর শূন্য পদের চাহিদা অনলাইনে প্রদান করা হয়।

চাহিদাকৃত পদের জন্য প্রার্থী সুপারিশ কার্যক্রম ২০১৬ সালে সম্পন্ন হওয়ার কথা থাকলেও হাইকোর্টে মামলার কারণে এ কার্যক্রম যথাসময়ে সম্পন্ন হয়নি। কিন্তু পরবর্তীকালে মামলার নিষ্পত্তি হলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদরাসা, ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ) শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা প্রদান করা হয়। এছাড়াও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা (৪ ফেব্রুয়ারি ২০১০ এ প্রণীত, মার্চ পর্যন্ত সংশোধিত) অনুযায়ী সহকারী শিক্ষক (কম্পিউটার) পদের ফলাফল চূড়ান্ত করা হয়।

এমতাবস্থায় রায়ের আদেশ অনুযায়ী কেবল ২০১৬ সালের সুপারিশ প্রাপ্তদের ছয় মাসের প্রশিক্ষণের পূর্বের নীতি অনুসরণ করে অধীনস্থ অফিসসমূহকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ করা হয়েছে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড