• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শূন্যপদে তথ্য দিতে ই-রেজিস্ট্রেশন আরও ৫ দিন

  শিক্ষা ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১২:৪৬
(এনটিআরসিএ)
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ছবি : সংগৃহীত)

শিক্ষক নিয়োগের সুপারিশ প্রস্তুত করতে শূন্যপদের তথ্য চেয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বাধ্যতামূলক ই-রেজিস্ট্রেশন করতে বলেছে এনটিআরসিএ। তৃতীয়বারের মতো সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্যপদে শিক্ষক নিয়োগের সুপারিশ প্রস্তুতি শুরু করেছে সংগঠনটি।

সোমবার (১৮ নভেম্বর) পর্যন্ত ই-রেজিস্ট্রেশন করতে পারবেন প্রার্থীরা। ১১ নভেম্বর ই-রেজিস্ট্রেশনের সময় শেষ হলেও তা বাড়ানো হয়েছে। এনটিআরসিএ এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, আইডি ও পাসওয়ার্ড সংক্রান্ত আবেদনের প্রেক্ষিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। এ সময় আর বাড়ানো হবে না বলেও জানিয়েছে এনটিআরসিএ সূত্র।

জানা যায়, আগামী সোমবারের (১৮ নভেম্বর) মধ্যে রেজিস্ট্রেশন করা প্রতিষ্ঠানগুলো তথ্য হালানাগাদ করার সুযোগ পাবে। ই-রেজিস্ট্রেশন শেষে প্রতিষ্ঠান প্রধানদের কাছে ই-রিকুইজিশন বা শূন্যপদের তথ্য চাওয়া হবে। ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া সুষ্ঠুভাবে পরিচালনা করতে উপজেলা শিক্ষা কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের জন্য পৃথক তিনটি নির্দেশিকা প্রকাশ করেছে এনটিআরসিএ।

কর্মকর্তারা বলেন, ৩য় নিয়োগ চক্রের মাধ্যমে বেসরকারি শিক্ষক সুপারিশের কাজ শুরু হতে যাচ্ছে। তাই প্রতিষ্ঠানগুলো থেকে শূন্যপদের তথ্য চাওয়া হবে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলের শূন্যপদের তথ্য দেওয়ার পূর্বশর্ত হলো প্রতিষ্ঠানের ই-রেজিস্ট্রেশন করা। তাই প্রতিষ্ঠান প্রধানদের ই-রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। শিক্ষক নিয়োগের কাজ সুষ্ঠু ও স্বচ্ছভাবে সম্পন্ন করতে শূন্যপদের তথ্য সঠিকভাবে এনটিআরসিএকে দেওয়া বাধ্যতামূলক।

এনটিআরসিএর কর্মকর্তারা আরও জানান, ই-রেজিস্ট্রেশনের বিষয়ে জেলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। শিক্ষা কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে ই-রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। আগামী ১৮ নভেম্বরের মধ্যে ই-রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড