• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীর খোঁজ নিলে শিক্ষকের সম্মান বাড়ে

  শিক্ষা ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ০৮:৪৩
শিক্ষা
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক (ছবি : সম্পাদিত)

শিক্ষার্থীর খোঁজ নিলে শিক্ষকের সম্মান বাড়ে বলে মন্তব্য করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক।

তিনি জানান, মানসম্মত শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের ধারাবাহিকভাবে মূল্যায়ন করতে হবে। শিক্ষার্থীদের গতিবিধির ওপর নজর রাখতে হবে। তাহলে সহজে কোনো শিক্ষার্থী ঝরে পড়বে না ও নষ্ট হবে না। শিক্ষার্থীদের খোঁজ নিলে শিক্ষকদের সম্মান বাড়ে। শিক্ষার্থীরা ভালো মানুষ হয়। খারাপ দিকে যেতে পারে না। শিক্ষার্থীদের দিয়ে শুধু ভালো ফল করালে হবে না। ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

গেল শুক্রবার (৮ নভেম্বর) যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত জেলার সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক।

শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে বাস্তবসম্মত শিক্ষা দেওয়ার আহ্বান করে তিনি আরও জানান, শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষার মধ্যে আটকে রাখা যাবে না। হাতে-কলমে শিক্ষা দিতে হবে। ডিজিটাল পদ্ধতিতে বাস্তবসম্মত শিক্ষা দিতে হবে। শিক্ষার্থীদের তথ্য ও প্রযুক্তি ও ডিজিটাল শিক্ষায় আগ্রহী করতে হবে।

এছাড়া মতবিনিময় সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. আব্দুল মান্নান, খুলনা বিভাগীয় পরিচালক অধ্যাপক হারুন-অর-রশিদ, সেকেন্ডারি এডুকেশনের প্রোগ্রামার আবু ছাইদ, ও উপপরিচালক নিভা রানী পাঠক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড