• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক-সচিব বৈঠকে যা হলো

  শিক্ষা ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ২০:৩৬
গণশিক্ষা সচিব
প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হাসান (ছবি : সংগৃহীত)

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেনের সঙ্গে বৈঠক করেছেন আন্দোলনরত প্রাথমিকের শিক্ষকরা। বেতন বৈষম্য নিয়ে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকাল ৪টায় সচিবের কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও শিক্ষকদের দাবির বিষয়ে কথা হয়েছে।

বৈঠক সূত্রে জানা যায়, গণশিক্ষা সচিব শিক্ষকদের প্রতি অনুরোধ করেছেন সমাপনী পরীক্ষা বর্জনের কর্মসূচি থেকে সরে আসতে। সচিব এ সময় জানান, এই মুহূর্তে প্রধান শিক্ষকদের ১১তম ও সহকারীদের ১৩ গ্রেড দেওয়া ছাড়া উপায় নেই। তবে শিক্ষক মহাজোট তার এ কথা প্রত্যাখ্যান করেছেন। তারা মহাজোটের আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা বলছেন।

বৈঠক থেকে আরও জানা যায়, প্রধানমন্ত্রীর সঙ্গে প্রাথমিক শিক্ষক নেতাদের সাক্ষাৎ করিয়ে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন গণশিক্ষা সচিব।

এ দিকে দাবি মেনে নেওয়ার জন্য ১৫ ডিসেম্বর পর্যন্ত সরকারকে সময় দিয়েছেন শিক্ষক নেতারা। ডিসেম্বরের শেষ সপ্তাহে মহা সমাবেশের মাধ্যমে দাবি আদায় না হলে জানুয়ারি থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতির কথা জানিয়েছেন শিক্ষকরা।

বৈঠকে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ, শিক্ষক নেতা আনিসুর রহমান, মো. বদরুল আলম, আনোয়ারুল ইসলাম তোতা, আবদুল্লাহ সরকার, আবুল কাশেম প্রমুখ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড