• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকের বার্ষিক পরীক্ষার সূচি পরিবর্তন

  শিক্ষা ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৭:৪৭
মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব মোহাম্মদ নুরুল আমিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০১৯ সালের বার্ষিক পরীক্ষা আগামী ১৫ ডিসেম্বর ২০১৯ এর মধ্যে সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এর আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানায়, প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা আগামী ১৭ নভেম্বর হতে একযোগে সারাদেশে অনুষ্ঠিত হবে। সারা দেশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৭৪৫৮টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৯৩১টি কেন্দ্র এবং উচ্চ বিদ্যালয় ও মাদরাসায় ৩৫২৭টি কেন্দ্র রয়েছে।

বর্ণিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের নিমিত্তে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। ইতোমধ্যে মাঠ পর্যায়ে কেন্দ্র নির্বাচন সম্পন্ন হলেও শিক্ষকগণের বিভিন্ন দাবীর প্রেক্ষিতে পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে মর্মে আশংকা করা হচ্ছে।

এমতাবস্থায় সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পাদনের লক্ষ্যে যে সকল পরীক্ষা কেন্দ্রে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ, কেন্দ্র সচিব অথবা ইনভিজিলেটরের দায়িত্বপ্রাপ্ত সে সকল পরীক্ষা কেন্দ্র প্রয়োজনে উচ্চ বিদ্যালয়/মাদরাসার প্রধান শিক্ষক/সুপারিন্টেনডেন্ট/সহকারী শিক্ষকগণকে দায়িত্ব প্রদান করে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার বিকল্প প্রস্তুতি গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড