• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজারে ৫০ শিক্ষা প্রতিষ্ঠানে জেনারেশন ব্রেক থ্রু প্রকল্প

  এমপিআই প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২২:৫৫
জেনারেশন ব্রেক থ্রু প্রকল্প
জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সভা (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজার জেলার সদর, শ্রীমঙ্গল, রাজনগর উপজেলায় ৫০টি স্কুল ও মাদ্রাসায় জেনারেশন ব্রেক থ্রু প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৬ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে শিক্ষা অফিস ও সিডব্লিউএফডি এর আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা শিক্ষা কর্মকর্তা আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মল্লিকা দে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা. মো. শাহজাহান কবীর চৌধুরী, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক, জাতিসংঘ জনসংখ্যা তহবিলের ফিল্ড অফিসার ডা. নুর এ আলম সিদ্দিকী।

অনুষ্ঠানে প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন সিডব্লিউএফডি এর প্রোগ্রাম ম্যানেজার মো. ছানোয়ারুল হক খান। এছাড়াও বক্তব্য রাখেন- সহকারী জেলা শিক্ষা অফিসার মইনুল হক ও আব্দুস সামাদ মিয়াসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা।

জেনারেশন ব্রেক থ্রু দ্বিতীয় পর্যায়ের প্রকল্পটি সমাজের বিভিন্ন স্তরের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে জেন্ডার ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে প্রাথমিক প্রতিরোধ গড়ে তোলা এবং দেশের কিশোর-কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বাস্তবায়নে একটি বহুমুখী উদ্যোগ।

এই প্রকল্পের উল্লেখযোগ্য কার্যক্রম হলো- সবার জন্য জেন্ডার সমতা কারিকুলাম, কমিউনিটি পর্যায়ে সচেতনতা বৃদ্ধি, কৈশোর যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক খেলার সামগ্রী, দশ-উনিশের মোড় এর হেল্পলাইন ০৯৬১২৬০০৬০০, কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড