• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন

  ক্যাম্পাস ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ১৩:৩১
বেরোবি
ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করছেন বেরোবি উপাচার্য (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে শিক্ষার্থীদের পাঠদানের জন্য ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর ২০১৯) সকালে হেয়াত মামুদ ভবনে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে নতুন ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমকে এগিয়ে নেওয়ার অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিকভাবে সব বিভাগে ভার্চুয়াল ক্লাসরুম চালু করা হবে। ভার্চুয়াল ক্লাসরুম ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে নতুন মাত্রা যোগ করবে এবং শিক্ষার্থীরা জ্ঞান চর্চায় প্রযুক্তিকে যথাযথভাবে কাজে লাগাতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি। এছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে খুব শিগগরই রংপুর বিভাগে পুরাকীর্তি খননকাজ শুরু করা হবে বলে জানান উপাচার্য।

ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব.), বেরোবি ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রধান আরা তানজিয়া, সহকারী অধ্যাপক মো. গোলাম রব্বানী, মো. আকতারুল ইসলাম এবং প্রভাষক মো. ইউসুফ। ভার্চুয়াল ক্লাসরুম চালুর জন্য বেরোবি উপাচার্য অধ্যাপক ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিওকে ধন্যবাদ জানান ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক সহিবুর রহমান, বিউটি মণ্ডল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. মনিরুল ইসলাম, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মো. এহতেরামুল হক, সহকারী স্টোর অফিসার শায়লা আকতারসহ ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড