• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে বিশ্ববিদ্যালয় চাইলেন বশেমুরবিপ্রবির সেই আক্কাস আলী

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ২২:৫৫
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইনসেটে আক্কাস আলী (ছবি : সম্পাদিত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহকারী অধ্যাপক মো. আক্কাস আলী ফরিদপুরে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করেছেন।

দৈনিক অধিকারের পাঠকদের জন্য আক্কাস আলির টাইমলাইন থেকে তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

ফরিদপুরে বিশ্ববিদ্যালয় চাই বরাবর প্রধানমন্ত্রী

হে মমতাময়ী মা, আশা করি আপনি ভালো আছেন। শুরুতে আপনার দীর্ঘায়ু কামনা করি। ১৯৯৯ সালে আইন পাশ হয় যে ১১টি বৃহত্তম জেলায় ১১টি বিশ্ববিদ্যালয় স্থাপন করার। ফরিদপুর ১১টি বৃহত্তম জেলার মধ্যে একটি অন্যতম জেলা। কিন্তু দুঃখের বিষয় যে ফরিদপুর এখনও সে আলোর মুখ দেখেনি। অথচ ফরিদপুরের পরে জন্ম অনেক জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে। আমরা ফরিদপুর বাসী আপনার কাছে জোর দাবি জানাচ্ছি যে অতি দ্রুত ফরিদপুরে একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপন করে ফরিদপুর বাসীর অনেক দিনের আশা পূরণ করবেন।

লেখক মো. আক্কাস আলী সহকারী অধ্যাপক সিএসই বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ

উল্লেখ্য, এ বছর এপ্রিলের প্রথম সপ্তাহে সিএসই বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে থাকা আক্কাস আলীর বিরুদ্ধে সিএসই বিভাগের দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়। পরে মিডিয়া এই যৌন হয়রানির বিষয়টার তথ্যানুসন্ধান করলে বেরিয়ে আসে সত্যতা।

শিক্ষার্থীরা তার অপসারণ দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আক্কাস আলী চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। একই সঙ্গে তাকে অ্যাকাডেমিক ও প্রশাসনিক সব কর্মকাণ্ড থেকে সাময়িক অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আক্কাস আলীকে বিভাগীয় চেয়ারম্যানের পদ থেকে আজীবনের জন্য অব্যাহতি দেয়। এ ছাড়া আগামী চার বছর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও অ্যাকাডেমিক কাজ থেকে বাধ্যতামূলক ছুটি দেয়া হয় অভিযুক্ত শিক্ষক আক্কাস আলীকে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড