• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফারাজ গোল্ডকাপ চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়

  গবি প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ১৮:১৭
গণ বিশ্ববিদ্যালয়
অতিথিদের সঙ্গে চ্যাম্পিয়ন গবি ফুটবল দল (ছবি : সংগৃহীত)

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তঃবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার ফাইনালে সাউথ ইস্ট ইউনিভার্সিটিকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। সোমবার (২১ অক্টোবর) বঙ্গবন্ধু ন্যাশনাল স্টেডিয়ামে এই ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রথমার্ধের শুরু থেকেই নান্দনিক খেলার উপহার দিতে থাকে উভয় দল। কিন্তু কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। প্রথমার্ধের ১৬ মিনিটে গণ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় রাসেলের মাঝ মাঠ থেকে নেওয়া শট গোলবারে লেগে বাইরে চলে গেলে গোলের সহজ সুযোগ হাতছাড়া হয়। খেলার প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত উভয় দলই গোল বঞ্চিত থাকে। খেলা শেষ হয় ০-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের ২ মিনিটে গোল করার দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন সাউথ ইস্ট ইউনিভার্সিটির আওরঙ্গজেব। দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে ফাউল থেকে পাওয়া গণ বিশ্ববিদ্যালয়ের আশরাফুলের চমকপ্রদ শট রুখে দেন সাউথ ইস্ট ইউনিভার্সিটির গোল কিপার পারভেজ। ১৪ মিনিটে সাউথ ইস্ট ইউনিভার্সিটির আওরঙ্গজেবের শট গোল বার থেকে ফিরে আসলে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হারায় তারা। ১৮ মিনিটে সাখাওয়াতের বাড়িয়ে দেওয়া পাস থেকে গোল করার সুযোগ পায় গবির তারেক। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন তিনি। এরপরের মিনিটে আবারও সুযোগ পায় তারেক। এবারো দলকে হতাশ করেন।

ম্যাচের নির্ধারিত সময়ে খেলা ০-০ ব্যবধানে অমীমাংসিত থাকায় শেষ পর্যন্ত খেলা গড়ায় টাইব্রেকারে। পরে টাইব্রেকারে গণ বিশ্ববিদ্যালয়ের সজিব, সাখাওয়াত, রিপন এবং বিবেক একটি করে গোল করেন। অন্যদিকে সাউথ ইস্ট ইউনিভার্সিটির বাকি খেলোয়াড়রা গোল করতে ব্যর্থ হলে ৪-২ ব্যবধানে জয় পায় গণ বিশ্ববিদ্যালয়।

ফাইনাল খেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম.পি, আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের চেয়ারম্যান মোসাব্বের হোসেন, সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদক সত্যজিৎ দাস রুপু প্রমুখ উপস্থিত ছিলেন।

ফাইনাল ম্যাচে সেরা খেলোয়াড় গণ বিশ্ববিদ্যালয়ে বিবেক মণ্ডল, সেরা গোলরক্ষক গবির শামীম, সর্বোচ্চ গোলদাতা মাইসিং এবং টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হন গণ বিশ্ববিদ্যালয়ের রাসেল মুন্সী।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারিতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে উৎসর্গ করে গত দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে নিয়ে গোল্ডকাপ ফুটবলের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। তৃতীয়বারের মত আয়োজিত এই প্রতিযোগিতায় এবার আটটি গ্রুপে ২২টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড