• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে স্পিকার্স হান্ট ৩.০ সম্পন্ন

  শাবিপ্রবি প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ২০:৪৬
শাবিপ্রবি
স্পিকার্স হান্টের বিজয়ী ও রানার্স আপ দলগুলো (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ‘স্পিকার্স হান্ট ৩.০’ সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একমাত্র ইংরেজি ভাষা চর্চা বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের উদ্যোগে ও মেন্টরস এডুকেশনের সার্বিক সহযোগিতায় তৃতীয়বারের মতো এ আয়োজন করা হয়। 

এতে সেরা স্পিকার্স হিসেবে শাবিপ্রবি শিক্ষার্থী রাজর্ষি ভট্টাচার্য, ১ম রানার্স আপ হিসেবে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী আফনান সেলিম ও ২য় রানার্স আপ হিসেবে শাবিপ্রবির শিক্ষার্থী আব্দুল্লাহ হকের নাম ঘোষণা করা হয়।
  
শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনের ১ নম্বর গ্যালারিতে এ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি ও বিচারকমণ্ডলী প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফাইনালের বিচারক হিসেবে আমন্ত্রিত বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, ব্লেস ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জন পল সার্জেন্ট, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার মোহাম্মদ শামসুল ইসলাম ও নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুজহাত রিকজা, সংগঠনটির সাবেক সভাপতি মহিউদ্দিন রুবেল, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান, সাবেক সহসভাপতি আবু নাসের খান, বর্তমান সভাপতি তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক মো. কামরান হোসেনসহ সাবেক ও বর্তমান সদস্যরা।

চ্যাম্পিয়নকে ১০ হাজার, ১ম রানার্স আপকে ৫ হাজার ও ২য় রানার্স আপকে ৩ হাজার টাকা পুরস্কার, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে। এছাড়া প্রতিযোগিতার সেরা ১০ জনকে সার্টিফিকেট প্রদান করা হয়। 

এর আগে বিকালে একই স্থানে গতকাল (১৮ অক্টোবর) সিলেট বিভাগের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণের অনুষ্ঠিত বাছাই পর্ব থেকে সেরা ২০ জনকে নিয়ে এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। 

আয়োজনের সার্বিক বিষয়ে সংগঠনটির সভাপতি তানভীর আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ একযুগ ধরে শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব ইংরেজি ভাষা চর্চা নিয়ে কাজ করে যাচ্ছে। সিলেট বিভাগীয় পর্যায়ে ৩য় বারের মতো এ স্পিকার্স হান্ট আয়োজন করা হয়। আগামীতে এ প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে আয়োজন করা হবে বলেও জানান তিনি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড