• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নর্থ সাউথে ল্যাঙ্গুয়েজ লিগ সম্পন্ন

  এনএসইউ প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ১৮:১২
নর্থ সাউথ ইউনিভার্সিটি
নর্থ সাউথ ইউনিভার্সিটির ল্যাঙ্গুয়েজ ল্যাঙ্গুয়েজ লিগে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি: দৈনিক অধিকার)

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দেশের বৃহত্তম ভাষা উৎসব ‘ল্যাঙ্গুয়েজ লিগ’ আয়োজিত হয়েছে। নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি এবং মডার্ন ল্যাঙ্গুয়েজেস বিভাগ এই ভাষা উৎসব আয়োজন করে। গতকাল (১৮ অক্টোবর)

গতকাল (১৮ অক্টোবর) ও আজ (১৯ অক্টোবর) দুই দিনব্যাপী এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

ল্যাঙ্গুয়েজ লিগে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় এই তিন পর্যায়ে ইংরেজি, বাংলা ও চীনা ভাষার বিভিন্ন প্রতিযোগিতা আয়োজিত হয়। প্রতিযোগিতার বিভাগগুলোর মধ্যে কবিতা লেখা ও আবৃত্তি, বানান শুদ্ধকরণ, স্ক্রিপ্ট লেখা, গল্প লেখা, দলগত কুইজ, দেয়াল পত্রিকা, যোগ-বিয়োগ, এনাগ্রাম, সংক্ষিপ্ত গল্প বলা, উপস্থিত বক্তৃতা, পপ কালচার কুইজ ও চাইনিজ অক্ষর লেখা ইত্যাদি অন্যতম। প্রতিযোগিতা শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষক মেহেদি হাসান বলেন, ‘এই ভাষা উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা ভাষা ও সংস্কৃতি সম্পর্কে আরও সচেতন হবে। ছাত্রছাত্রীদের মধ্যে বিভিন্ন ভাষার ওপর আগ্রহ সৃষ্টি এবং ভাষা বিষয়ে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি এই ল্যাঙ্গুয়েজ লীগের মূল উদ্দেশ্য।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড