• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবি শিক্ষার্থীদের জন্য অত্যাধুনিক সুবিধা সম্বলিত হিনো বাস

  ইবি প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ১৬:২৬
ইবি
বাস দুইটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করছেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের জন্য ৫২ সিটের অত্যাধুনিক সুবিধা সম্বলিত দুইটি হিনো বাস কেনা হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বাস দুইটি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে উদ্বোধন করেছেন।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের দুর্বল পরিবহন খাতকে স্বয়ংসম্পূর্ণ করে তোলার জন্য সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। কারণ বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘাটতির প্রধান কারণ এই পরিবহন খাত।

তিনি জানান, ইতোমধ্যে ছয়টি কোস্টার গাড়ি আমরা পরিবহন পুলে সংযুক্ত করেছি, যা শিক্ষক-কর্মকর্তারা ব্যবহার করছেন। আর নতুন এ বাস দুইটি শিক্ষার্থীরা ব্যবহার করবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান আশাবাদ ব্যক্ত করে বলেন, বর্তমান প্রশাসনের নেতৃত্বে উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

পরিবহন পুলে দুইটি নতুন গাড়ি সংযুক্ত হওয়ায় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা আনন্দ প্রকাশ করে বলেন, ইবি শিক্ষার্থীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমেই আমরা এই প্রতিষ্ঠানটিকে আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে নিয়ে যেতে চাই।

পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বক্তব্য প্রদান করেন। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, অধ্যাপক  ড. মো. মাহবুবর রহমান প্রমুখ এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড