• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে শেখ রাসেলের জন্মদিন পালিত

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ১৬:০৫
বশেমুরবিপ্রবি
কেক কেটে শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন (ছবি : সংগৃহীত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ রাসেল হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় শেখ রাসেল হলের প্রাধ্যক্ষ মো. ফায়েকুজ্জামানের (টিটো) সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের উপস্থিতিতে হল চত্বরে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হলের সহকারী প্রভোস্ট হাসেম রেজা, সহকারী প্রক্টর হুমায়ুন কবীর, ছাত্র উপদেষ্টা কাজী মশিউর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ।

জন্মবার্ষিকী অনুষ্ঠানে হলের প্রাধ্যক্ষ মো. ফায়েকুজ্জামান টিটো বলেন, ‘আমি খুবই আনন্দিত দায়িত্ব গ্রহণের পরই জাতির পিতার কনিষ্ঠ পুত্রের জন্মদিন উদযাপন করতে পেরে এবং বরাবরের মতো জাতির পিতার চেতনাকে ধারণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে যাবো।’

উক্ত আয়োজন সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান দৈনিক অধিকারকে জানান, ‘জাতির পিতার কনিষ্ঠ পুত্রের নামাঙ্কিত এই শেখ রাসেল হলের সকল শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যাদের সহযোগিতায় আজকের এই আয়োজন হয়েছে এবং এই হল জ্ঞানচর্চা ও গবেষণার ক্ষেত্র ভূমি হয়ে উঠবে বলে আশা করি।’

এছাড়া তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টে ঘাতকের বুলেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নিহত হন বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড