• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপাচার্য নিয়োগের দাবিতে ববিতে মানববন্ধন

  ববি প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ০৯:১৫
মানববন্ধন
ববিতে অনুষ্ঠিত মানববন্ধন (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) উপাচার্যসহ প্রশাসনিক পাঁচ শূন্য পদ পূরণের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ে বর্তমানে উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার এবং প্রধান পরীক্ষা নিয়ন্ত্রকের পদ শূন্য রয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমসহ অ্যাকাডেমিক কার্যক্রমে স্থবিরতা সৃষ্টি হয়েছে। এ দিকে অভিভাবক শূন্য এই বিশ্ববিদ্যালয়টিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অতি দ্রুত অভিভাবকহীন অবস্থায় থাকা এই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দিয়ে সার্বিক অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে না পারলে পরবর্তীতে তা কাটিয়ে ওঠা কঠিন হবে বলে মনে করেন সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলীম সালেহী বলেন, ‘শীর্ষ পাঁচ কর্মকর্তা না থাকায় বিশ্ববিদ্যালয় তার স্বাভাবিক পরিবেশ হারিয়েছে। আমার সেশন জটসহ বিভিন্ন প্রতিকূল পরিস্থিতির স্বীকার হচ্ছি। এর আগে ২০১৫ সালেও বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে সময়ক্ষেপণ করা হয়েছিল। ফলশ্রুতিতে বিশ্ববিদ্যালয়টি তার স্বাভাবিক গতি হারিয়েছিল। বিভিন্ন বিভাগে সেশনজটসহ বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়েছিল। এবারও সেই একই আশঙ্কা তৈরি হয়েছে। এভাবে একটি বিশ্ববিদ্যালয়ে চলতে পারে না।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড