• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে খাদ্য দিবস উপলক্ষে র‍্যালি ও সেমিনার

  পবিপ্রবি প্রতিনিধি

১৬ অক্টোবর ২০১৯, ২২:৫৫
বিশ্ব খাদ্য দিবস
এনএফএস অনুষদের উদ্যোগে র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স (এনএফএস) অনুষদের পক্ষ হতে সকালে র‍্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় এনএফএস অনুষদের অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে এ র‍্যালি শুরু হয় এবং ক্যাম্পাসর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অনুষদীয় অডিটোরিয়ামে এসে শেষ হয়।

এ ছাড়াও খাদ্য সচেতনতার জন্য ক্যাম্পাসের জয় বাংলা চত্বরের সামনে স্টল দেয়া হয়। সেখানে শিক্ষার্থী ও সাধারণ মানুষের বিএমআই নির্ণয়, নিরাপদ খাদ্য তালিকা প্রদান, বাচ্চাদের উচ্চতা ও ওজন নির্ণয়, গর্ভকালীন সচেতনতা বিষয়ক বিভিন্ন তথ্য প্রদান (ছবি, লেখা ও সাপ লুডু চার্ট এর মাধ্যমে), ভেজাল মুক্ত খাদ্য নিশ্চিতের জন্য ক্যাম্পেইন করা হয়।

র‍্যালি শেষে বেলা ১১টা থেকে অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যসহ বিভিন্ন ফ্যাকাল্টির ডিনবৃন্দ বর্তমান বিশ্বে অহরহ ভেজাল খাদ্য গ্রহণ এবং এর প্রতিকার সম্পর্কে বক্তব্য রাখেন। কমিটি হেলথ ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান লিটন চন্দ্র শেন বর্তমান বিশ্বে অনিরাপদ খাদ্য গ্রহণের পরিসংখ্যান তুলে ধরেন এবং এর কারণ ও প্রতিকার সম্পর্কে বলতে গিয়ে উল্লেখ করেন, আমরা পুষ্টি যুক্ত খাবার ও নিয়মিত খাদ্য গ্রহণ না করায় অসুস্থ হই। এছাড়াও নিয়মিত খাদ্যতালিকায় কমপক্ষে চার ধরনের পুষ্টি যুক্ত খাদ্য রাখার আহবান জানান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড