• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেফমুবিপ্রবির শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৬ অক্টোবর ২০১৯, ১৭:৫৮
মাদকবিরোধী আলোচনা সভা
বশেফমুবিপ্রবিতে মাদকবিরোধী আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) শিক্ষার্থীদের মাদকবিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাদকবিরোধী আলোচনা সভা ও শপথবাক্য পাঠ করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় জামালপুরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস বঙ্গবন্ধু আইডিয়াল স্কুলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান, সহকারী প্রক্টর ও সহকারী অধ্যাপক ড. এ.এইচ.এম. মাহবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা পুলিশ সুপার জনাব মো. দেলোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)। আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রভাষক জনাব হুমায়ুন কবির।

মুখ্য আলোচক পুলিশ সুপার জনাব মো. দেলোয়ার হোসেন শিক্ষার্থীদের উদ্দেশে মাদকের ভয়াবহতা, কুফল এবং সামাজিক জীবনে মাদকের নেতিবাচক প্রভাব সম্পর্কে আলোচনা করেন।

ড. এ.এইচ.এম. মাহবুবুর রহমান বলেন, ‘মাদক ব্যক্তি, পরিবার, সমাজ, জাতি তথা দেশকে ধ্বংস করে দিতে পারে। তাই মাদকের ছোবল থেকে মুক্তি পেতে হলে পিতা-মাতাকে সন্তানের প্রতি আরও দায়িত্বশীল এবং সচেতন হতে হবে।’

এছাড়াও সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ও সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ড. মুহম্মদ শাহজালাল, সমাজকর্ম বিভাগের প্রভাষক ড. আল মামুন সরকার আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা অনুষ্ঠানের শেষে অনুষ্ঠানের সভাপতি ড. এ.এইচ.এম. মাহবুবুর রহমান শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান এবং শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড