• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজ

অছাত্রদের ৭ দিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ

  ডিসি প্রতিনিধি

১৫ অক্টোবর ২০১৯, ১৬:১৪
আবাসিক হল
ঢাকা কলেজ (ছবি : সংগৃহীত)

ঢাকা কলেজের আবাসিক হলগুলোতে ছাত্রত্ব শেষ হয়ে যাওয়া শিক্ষার্থীদের হল ত্যাগের জন্য কলেজ প্রশাসনের পক্ষ থেকে সাত দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত এবং অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে কলেজের আবাসিক হলগুলোতে অনিবন্ধিত ও অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের ছাত্রাবাসে অবস্থানের ওপর এই নিষেধাজ্ঞা প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের ছাত্রাবাসসমূহে শিক্ষার পরিবেশ উন্নয়নের স্বার্থে অ্যাকাডেমিক কাউন্সিল নিম্নরূপ সিদ্ধান্ত গ্রহণ করে-মাস্টার্স পরীক্ষায় উত্তীর্ণ যে সকল ছাত্র এখনো ছাত্রাবাসে অবস্থান করছে তাদের আগামী ২১ অক্টোবরের মধ্যে ছাত্রাবাস ত্যাগ করতে হবে। মাস্টার্স পরীক্ষা (মৌখিক ও ব্যবহারিক) শেষ হবার ১৫ দিনের মধ্যে পরীক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগ করতে হবে। ছাত্রাবাসে অবস্থানকারী ছাত্রদের অনতিবিলম্বে সিটরেন্ট পরিশোধ করে তত্ত্বাবধায়কের নিকট থেকে হল কার্ড সংগ্রহ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আবাসিক হল কার্ড ছাড়া কোনো ছাত্র ছাত্রাবাসে অংশগ্রহণ করতে পারবে না।ছাত্রাবাসে অবস্থানকারী ছাত্রদের অনতিবিলম্বে নিজ নিজ বিভাগে রেজিস্ট্রেশন করতে হবে এবং রেজিস্ট্রেশন খাতায় সংশ্লিষ্ট ছাত্রের তথ্য সঠিকভাবে লিপিবদ্ধ হয়েছে কি না তা নিশ্চিত করতে হবে। কোনো অবস্থাতেই ছাত্রাবাসে বৈদ্যুতিক হিটার ব্যবহার করা যাবে না। এছাড়াও তালিকাভুক্তির বাইরে কোনো ছাত্র ছাত্রাবাসে অবস্থান করার কারণে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক সমস্যায় পড়লে কলেজ বা ছাত্রাবাস কতৃপক্ষ কোনো দায় বহন করবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড