• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেলে ভর্তির ফল প্রকাশে বিলম্ব

  ক্যাম্পাস ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ২২:৪২
প্রতীকী
ছবি : প্রতীকী

দেশের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ পর্যায়ে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত জাতীয় মেধাতালিকা প্রণয়নের কাজ সম্পন্ন না হওয়ায় আবারও ফল প্রকাশ বিলম্বিত হলো। এই ফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ৭০ হাজার শিক্ষার্থী। সোমবার (১৪ অক্টোবর) ফল প্রকাশ করার কথা থাকলেও তা প্রকাশ করতে পারেনি স্বাস্থ্য অধিদপ্তর। তবে আগামীকাল (মঙ্গলবার) ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আহসান হাবিব বলেন, ‘ভর্তি পরীক্ষার ফল ঘোষণার সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা দ্রুত ফল প্রকাশের জন্য কয়েক দিন ধরে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘যত দ্রুত ফল প্রকাশ করা যায় তত সবার জন্যই মঙ্গল।’

এর আগে গত শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার এ ভর্তি পরীক্ষা হয়। ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞানে ১০ নম্বর ছিল।

এবারের ভর্তি পরীক্ষায় সরকারি ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬ হাজার ৩৩৬টিসহ ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে ৭২ হাজার ৯২৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করলেও শেষ পর্যন্ত সাড়ে তিন হাজার পরীক্ষার্থী কেন্দ্রে অনুপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষা গ্রহণের পর পরই স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘এবার ফল প্রকাশে কিছুটা বিলম্ব হতে পারে। ফল প্রকাশে চার দিন লাগতে পারে।’ সে অনুসারে সোমবার (১৪ অক্টোবর) ফল প্রকাশ হতে পারে বলে সবাই ভেবেছিলেন।

কিন্তু পরীক্ষা কমিটির অন্যতম সদস্য অধ্যাপক ডা. আহসান হাবিব জানান, আজ ফল প্রকাশ করা সম্ভব হচ্ছে না। আগামীকাল (মঙ্গলবার) ফল প্রকাশের সম্ভাবনা থাকলেও নিশ্চিত করে দিনক্ষণ জানানোর ব্যাপারে তিনি অপারগতা প্রকাশ করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড