• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধি

  যবিপ্রবি প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ২০:৫৭
যবিপ্রবি
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সম্পাদিত)

ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময় আগামী ২৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে ভর্তি পরীক্ষার সময় অপরিবর্তিত থাকছে অর্থাৎ ২১ ও ২২ নভেম্বরেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত রবিবার যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিন্স কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক, ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং রেজিস্ট্রার প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, পূর্বের মতোই শিক্ষার্থীদের যবিপ্রবির ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে এবং অনলাইনে আবেদন পদ্ধতি, ভর্তি পরীক্ষার নম্বর বন্টন এবং ইউনিট/বিভাগ কর্তৃক আরোপিত শর্তসমূহ পাওয়া যাবে। আবেদনের শেষ সময় আগামী ২৫ অক্টোবর সোমবার রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা ২৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্রে কোনো ভুল তথ্য থাকলে, তা ভর্তি সংক্রান্ত হটলাইনে যোগাযোগ করতে হবে।

আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ২০২০ সালের ৫ জানুয়ারি ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলি ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। ভর্তি সংক্রান্ত সকল নোটিফিকেশন +৮৮০১৮৮৬৮৫৯২০১ মোবাইল ফোন নম্বর থেকে পাঠানো হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড