• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

আন্দোলনরত শিক্ষার্থীদের সামনেই উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন!

  জাককানইবি প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১৮:১৬
জাককানইবি
শিক্ষার্থীদের সামনেই ভিত্তি প্রস্তর স্থাপন করছে প্রশাসন (ছবি : দৈনিক অধিকার)

আন্দোলনরত শিক্ষার্থীদের সামনেই ৩টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসন। ভিত্তি প্রস্তর স্থাপনের শুরুতেই শিক্ষার্থীরা বাধা প্রদান করেন।

সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠের প্রান্তে প্রকল্পের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে ১০তলা অ্যাকাডেমিক ভবন, অতিথি ভবন ও সাব স্টেশন ভবন নির্মাণ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, পরিকল্পনা দপ্তর প্রধান মো. হাফিজুর রহমান, অনুষদীয় ডিন, ছাত্র উপদেষ্টা সহ দুই হলের প্রাধ্যক্ষ, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।

অন্যদিকে উদ্বোধনের শুরুতেই শিক্ষার্থীদের বাঁধার মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে বুঝাতে ব্যর্থ হয়ে এক পর্যায়ে শিক্ষার্থীদের ছাড়াই শিক্ষক, কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠান প্রতিনিধিদের নিয়েই ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

ভিত্তি প্রস্তর স্থাপনে উপাচার্যের উদ্বোধন ঘোষণার পর দোয়া ও মিলাদে অংশ নেয় নি শিক্ষার্থীরা। দোয়া ও মিলাদ শেষে দ্রুত স্থান ত্যাগ করেন উপাচার্য সহ প্রশাসনিক কর্মকর্তাগণ।

আন্দোলনরত শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকে এবং তাদের বক্তব্যে গ্রীন ক্যাম্পাস সভাপতি আশরাফ শুভ বলেন, ‘আমরা এই ভিত্তি প্রস্তর স্থাপন মানি না। একতরফা ভাবে এই সিদ্ধান্ত নিতে পারে না প্রশাসন। আমাদের প্রস্তাবনা অনুযায়ী পুরো পুকুর রক্ষা না হলে এই কাজ আমরা হতে দিবো না।’

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কমিটির সভাপতি হাসিব ইসলাম বলেন, ‘শিক্ষার্থীদের কথা, পরিবেশের কথা চিন্তা না করে পরিবেশ বিরোধী এই পরিকল্পনা বাস্তবায়ন করতে দিবো না।’

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমাদের উন্নয়ন প্রয়োজন। এ বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ খোলা হবে তার জন্যে আমাদের ভবন দরকার, তাই আমাদের সহায়তা করুন। গাছ রক্ষা পাবে সেই সঙ্গে পুকুরের বেশির ভাগ রেখেই কাজ করা হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড