• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু

  ক্যাম্পাস ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ০৯:২৭
বুয়েট
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর শোকাবহ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণি ১ম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ। সোমবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নয়টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে, চলবে দুপুর ১২টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয় গেল ৩১ আগস্ট সকাল থেকে এবং ৯ সেপ্টেম্বর শেষ হয়। এ বছর মোট ১২টি বিভাগে ১ হাজার ৬০টি আসনের বিপরীতে লড়ছেন ১২ হাজার ১৬১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে

এর আগে শনিবার (১২ অক্টোবর) বেলা আড়াইটার দিকে বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলনে ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবিতে চলমান অন্দোলন দুই দিনের মতো স্থগিত ঘোষণা করে আন্দোলনকালীরা। এর আগে শুক্রবার (১১ অক্টোবর) তাদের দাবি না মানলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। কিন্তু ভর্তিচ্ছুদের কথা বিবেচনায় নিয়ে ১২ অক্টোবর সিদ্ধান্ত পরিবর্তন করেন তারা।

প্রসঙ্গত, গেল ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হল থেকে কিছু ছাত্রলীগ নেতা আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায়। পরে রাত ২টা ৫০ মিনিটে হলের সিঁড়িতে তার লাশ পাওয়া যায়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড