• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার প্রতিবাদে বাকৃবিতে মানববন্ধন

  বাকৃবি প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৯, ১৭:৪৬
বাকৃবি
গণতান্ত্রিক শিক্ষক ফোরামের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।

রবিবার (১৩ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করেন তারা।

মানববন্ধনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা জানানো হয় এবং হত্যায় জড়িতদের অবিলম্বে সর্বোচ্চ শাস্তির দাবি তোলা হয়। মানববন্ধনে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এম.এ সালামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. লুৎফুল হাসান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. লাভলু মজুমদারসহ শিক্ষক ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ‘দেশের শিক্ষা প্রতিষ্ঠান জঙ্গি, সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত হতে হবে। এসব দূর করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে। বাকৃবির প্রত্যেকটি হলে বিভিন্ন অপচর্চা এবং অসুস্থ ছাত্র রাজনীতি বন্ধে আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। বিশ্ববিদ্যালয়ের কোথাও র‌্যাগিং এর নামে শিক্ষার্থীদের হয়রানি ও নির্যাতন করা হলে কঠোর শাস্তি প্রদান করা হবে। পাশাপাশি প্রত্যেক হলে বহিরাগত শিক্ষার্থী যাতে অবস্থান না করে হল প্রভোস্টবৃন্দ সে দিকেটাতেও লক্ষ্য রাখছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অতি দ্রুত আমরা বাকৃবিকে একটি আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলব।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড