• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ

  ইবি প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৯, ১৪:৫৪
ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করা হয়েছে।

পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪, ৫ ও ৬ নভেম্বর। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চার শিফটে ক্যাম্পাসের অভ্যন্তরে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়াও ভর্তি পরীক্ষার প্রবেশ পত্র ১৬ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত উত্তোলন করা যাবে।

বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের প্রেরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বার্তায় উল্লেখ করা হয়, এ বছর ৪, ৫ ও ৬ নভেম্বর প্রতিদিন চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি শিফটে ৬ হাজার ৯১০ শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

দিনের প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর ২টা থেকে ৩টা এবং চতুর্থ শিফট বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার প্রথম দিন (৪ নভেম্বর) প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ক্রম রোল নম্বর অনুযায়ী দ্বিতীয় ও তৃতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন ক্রম রোল অনুযায়ী প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে কলা, সামাজিক বিজ্ঞান এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিন ৬ নভেম্বর প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে ক্রম রোল নম্বর অনুযায়ী বিজ্ঞান অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড