• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুয়েটে সকল ছাত্র সংগঠনের অফিস সিলগালার সিদ্ধান্ত

  ক্যাম্পাস ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৬:২৭
বুয়েট
ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সকল ছাত্র সংগঠনের অফিস সিলগালা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সাইদুর রহমান স্বাক্ষরিত এক অফিস বিজ্ঞপ্তিতে এই আদেশ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বুয়েটের আবাসিক হলগুলোতে যারা অবৈধভাবে অবস্থান করছে, তাদের সিট খালি করা এবং ছাত্র সংগঠনগুলোর অফিস রুম বন্ধ করে সিলগালা করার জন্য ছাত্রকল্যাণ পরিচালককে ব্যবস্থা নিতে বলা হয়েছে। শনিবার থেকেই সিল গালার কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে শেরেবাংলা হলের ৩০১২ নম্বর কক্ষ সিল গালা করে বন্ধ করে দেওয়া হয়েছে। শেরেবাংলা হলের সহকারী প্রভোস্ট এই তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও আগামীকাল বেলা ১২ টার মধ্যে অছাত্রদের বুয়েটের হল ত্যাগের নির্দেশও দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভবিষ্যতে কোনো শিক্ষার্থী যদি ছাত্র রাজনীতি করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং বা ছাত্র নির্যাতনের অভিযোগ পাওয়া গেলে, ডিসিপ্লিনারি কমিটির মাধ্যমে দ্রুত বিচারের মাধ্যমে তার সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর (রবিবার) রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ফেসবুকে এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আবরার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় ফাহাদের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে পরদিন ৭ অক্টোবর (সোমবার) রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড