• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূজার ছুটি শেষে কাল খুলছে কুবি

  কুবি প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ১৬:২০
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দূর্গাপূজা উপলক্ষে পাঁচ দিনের ছুটি শেষে আগামীকাল রবিবার ১৩ অক্টোবর থেকে যথারীতি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

এর আগে গেল রবিবার (৬ অক্টোবর) থেকে ছুটি শুরু হয়ে বৃহস্পতিবার (১০ অক্টোবর) পর্যন্ত চলে। তবে শুক্রবার এবং শনিবার সপ্তাহিক ছুটি থাকায় আগামীকাল পুনরায় বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

এ দিকে সম্প্রতি বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় বাংলাদেশের প্রায় সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন আন্দোলনে অংশ নেয়। যার অংশ হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছিল। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় খোলার পর এ ঘটনায় শিক্ষার্থীরা নতুন করে কোনো আন্দোলনে গেলে প্রশাসনের পদক্ষেপ সম্পর্কে জানতে চাওয়া হলে রেজিস্ট্রার বলেন, একজন শিক্ষার্থীকে তার শিক্ষাঙ্গনে এভাবে হত্যার বিষয়টি অত্যন্ত ঘৃণিত কাজ। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এর সুষ্ঠু তদন্তের ভিত্তিতে সঠিক বিচারের দাবি জানাই। তবে আমাদের শিক্ষার্থীরা যদি এ বিষয়ে নতুন কোনো কর্মসূচি পালন করতে চায়, সেটি যেন অবশ্যই শান্তিপূর্ণ কর্মসূচি হয়। সে ব্যাপারে শিক্ষার্থীদের প্রতি আহ্বান থাকবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড