• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ করল বুয়েট শিক্ষার্থীরা

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৯, ০১:৫৩
আন্দোলনরত শীক্ষার্থীরা
বুয়েটে আন্দোলনরত শীক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

সম্প্রতি বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর রুমে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় ইলেকট্রিক্যাল এন্ড ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ছাত্র আবরার ফাহাদকে। 

ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে আন্দোলন করে আসছেন বুয়েটের শিক্ষার্থীরা। 

শুক্রবার (১১ অক্টোবর) ওই ১০ দফা দাবি নিয়ে বিকাল সাড়ে ৫টায় অডিটোরিয়ামে বুয়েট প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেন শিক্ষার্থীরা যা চলে রাত ৮টা পর্যন্ত। কিন্তু আড়াই ঘণ্টার এ বৈঠকে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত ছাড়াই এ বৈঠক শেষ হয়। 

বৈঠক শেষে জানা যায়, বুয়েট প্রশাসন চিরতরে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা এবং গ্রেফতারকৃত ১৯ জন আসামিকে সাময়িক বহিষ্কারের আশ্বাস দেয় আন্দোলনকারী শিক্ষার্থীদের। কিন্তু এ সিদ্ধান্তের ওপর বিশ্বাস স্থাপন করতে পারছেন না তারা। 

শিক্ষার্থীরা বলেন, হলগুলোতে এখনো দলীয় নেতাকর্মীরা রয়েছেন। ১৯ জন আসামিকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়নি। এ দিকে, সংগঠন ভিত্তিক রাজনীতি বন্ধের ঘোষণা হলেও পুনরায় যে শুরু হবে না তার নিশ্চয়তা কি? 

ক্যাম্পাস এখনো অনিরাপদ বলে মনে করছেন শিক্ষার্থীরা। তাই ভর্তি পরীক্ষা নিয়ে নবীনদের বিপদে ফেলতে চান না তারা। এ কারণে আসন্ন ভর্তি পরীক্ষা বর্জনের পক্ষে মত দেন শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক মহল জানায়, আসামিদের স্থায়ী বহিষ্কার করা হলে পরবর্তীতে আদালতে হেরে যেতে হয়। এবার যেন জয়ী হতে পারি সেজন্য আইনজীবীদের সঙ্গে আলোচনা করা হয়েছে। পরিস্থিতি শিথিল হলে গঠিত তদন্ত কমিটি তাদের কাজ শুরু করবে। 

হলগুলো দখলমুক্ত করার ব্যাপারে ডিএসডব্লিউ পরিচালক জানান, অবৈধভাবে যারা আছে তাদের বের করে দেওয়া হবে। দরকার হলে আজই হলগুলোতে ক্লিনিং অভিযান চালানো হবে। 

ভর্তি পরীক্ষাকে হাতিয়ার বানিয়ে দাবি আদায়ের আন্দোলন না করার অনুরোধও শিক্ষার্থীদের জানান তিনি। 

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড