• শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে টর্চার সেলের কোনো অস্তিত্ব নেই : শাখা ছাত্রলীগ

  চবি প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ২১:৫৮
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ছবি : সম্পাদিত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) টর্চার সেলের কোনো অস্তিত্ব নেই বলে দাবি করেছে শাখা ছাত্রলীগ। একটি বেসরকারি টিভি চ্যানেলের প্রচারিত সংবাদের প্রতিবাদে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) একটি বেসরকারি টিভি চ্যানেলে ‘টর্চার সেল আছে যে সব বিশ্ববিদ্যালয়ে’ শিরোনামে প্রচারিত সংবাদে ছাত্রলীগ নিয়ন্ত্রিত টর্চার সেল রয়েছে এমন বিশ্ববিদ্যালয়ের তালিকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম দেখা যায়। এ সংবাদ প্রচারের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সংবাদের সঙ্গে দ্বিমত পোষণ করে নিন্দার ঝড় ওঠে। অনেক শিক্ষার্থীকে এটা নিয়ে বিদ্রূপাত্মক স্ট্যাটাস দিতে দেখা গেছে।

এই প্রেক্ষিতে শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৬ টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিটি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করলো দেশের একটি স্বনামধন্য টিভি চ্যানেল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের তথাকথিত টর্চার সেল নিয়ে প্রচারিত সংবাদে একদম শেষের দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম জুড়ে দিয়েছে। আমরা তাদের এই ধরনের ভিত্তিহীন, সর্বৈব মিথ্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি দেশের সকল গণমাধ্যমের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারা সরেজমিনে এসে বিষয়টি নিয়ে খোঁজ নিয়ে দেখতে পারেন। তাহলেই এই দাবির অসাড়তা প্রমাণ হবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘বাংলাদেশের অস্তিত্ব অস্বীকার কারীদের দোসর শিবির যখন হলগুলোতে অবস্থান করত তখন বিভিন্ন পত্রপত্রিকায় রুমে রুমে শিবিরের ছাত্র নির্যাতনের খবর শোনা গেলেও হলগুলোতে ছাত্রলীগের অবস্থান সুসংহত হওয়ার পর হলগুলোতে সাধারণ ছাত্র নির্যাতনের একটা অভিযোগ পর্যন্ত নেই। এমতাবস্থায়, উক্ত গণমাধ্যমের এই ধরনের অনাকাঙ্ক্ষিত সংবাদের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে শাখা ছাত্রলীগের নেতাকর্মীর পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উক্ত সংবাদের প্রতিবাদ জানায়। তাই আমরা উক্ত গণমাধ্যমসহ সকলের প্রতি আরও দায়িত্বশীল ও পেশাদারি সাংবাদিকতার প্রত্যাশা রেখে উক্ত সংবাদ হতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহারের অনুরোধ করছি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড