• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে মেগা পাসিং আউট সিরিমনি-২০১৯

  মুহাম্মদ জহিরুল হক

১১ অক্টোবর ২০১৯, ২১:০০
বিজিসিটিইউবি
মেগা পাসিং আউট সিরিমনি-২০১৯ (ছবি : দৈনিক অধিকার)

নীল আকাশ, রৌদ্রজ্জ্বল দিন আবার হঠাৎ এক পশলা বৃষ্টি আর জ্যোৎস্না স্নাত রাত নিয়ে শরতের প্রকৃতি। তবে সময়ের আবহে প্রকৃতিতে শরতের বিদায় লগ্ন পেরিয়ে যাচ্ছে। এমনি এক আবহে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশেও (বিজিসিটিইউবি) বিদায়ের সুর বাজছে। 

বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নিচ্ছে ২০১৬-২০১৯ সেশনে পড়ুয়া সকল বিভাগের শিক্ষার্থীরা। প্রাণের ক্যাম্পাস থেকে তাদের সেই বিদায়কে হাসিমুখে বরণ ও স্মৃতিময় করতে বিদায়ী ব্যাচের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মেগা পাসিং আউট সিরিমনি-২০১৯’।

এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আ.ন.ম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নারায়ন বৈদ্য, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। 
এছাড়া দেশের স্বনামধন্য কোন বক্তাকে আনার জন্য চেষ্টা করছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে ‘এই অবেলায়’ ‘হাসিমুখ’ আর ‘বন্ধ জানালা’ গানে মঞ্চ মাতাতে থাকবে জনপ্রিয় ব্যান্ড দল শিরোনামহীন। এছাড়াও থাকছে ব্যান্ড দল ব্ল্যাক রোস ও আরমান অ্যান্ড ফ্রেন্ডস।

শিক্ষার্থীদের আয়োজনে থাকছে- ব্লাড গ্রুপ টেস্ট ক্যাম্পেইন, সোশ্যাল ওয়ার্ক, স্কুলের বাচ্চাদের গিফট প্রদান, র‍্যালি, ডকুমেন্টারি, ফ্লাশ মব, নাচ-গান, কালার ফেস্ট, ডিজে ইত্যাদি। 

এই অনুষ্ঠানে বিদায়ী ব্যাচের প্রায় ৪০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। বিদায়ী ব্যাচগুলো হলো- বিবিএ ২৭, সিএসই ২৬, এলএলবি ২২, ইংলিশ ২১ ও ফার্মেসি ২১। 

অনুষ্ঠানের পুরো দিন বিভিন্ন অনুষঙ্গ দিয়ে মাতিয়ে রাখবেন শিক্ষার্থীরা। বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের জন্য থাকছে টি-শার্ট ও লাঞ্চ। ব্যান্ড পারফরমেন্সটি বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

বিদায়ী ব্যাচ বিবিএ ২৭ এর শিক্ষার্থী এমরান আহমেদ তামিম বলেন, ‘পাঁচ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই প্রথম বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আমরা অনুষ্ঠান করতে যাচ্ছি। সবাই সম্মিলিতভাবে অনেক বড় এই অনুষ্ঠানের মাধ্যমে সবার কাছ থেকে বিদায় নিব। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের সুনাম সারা দেশে ছড়িয়ে পড়ুক। আশা করি, এই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করতে পারব এবং ভবিষ্যতে জুনিয়ররাও যেন এই ধারাবাহিকতা বজায় রাখে সেই প্রত্যাশা করি।’

বিদায়ী ব্যাচ এলএলবি ২২ এর শিক্ষার্থী মনি বড়ুয়া বলেন, ‘খুব ভালো একটি অনুষ্ঠান হতে চলেছে। চার বছরের এই বিশ্ববিদ্যালয়ের জীবনে হাসি, কান্না, মায়া, মমতায় অনেক দিন কেটেছে। সবকিছুর অবসান হতে চলেছে। ছেড়ে যাওয়ার বেদনা তো আছেই। এতসব বন্ধুবান্ধব, শিক্ষকদের ছায়াতল স্থান ছেড়ে যাওয়া আসলেই কষ্টের। কিন্তু কবি বলেছেন, নতুন দের স্থান ছেড়ে দিতে হয়। তাই নতুন দের জন্য রেখে যাচ্ছি এই ছায়া সুনিবিড় প্রিয় ক্যাম্পাস, মায়া মমতা আর স্মৃতি দিয়ে গড়া প্রতিটি ইটের কনাকে। প্রিয় শিক্ষকদের প্রতি ভালোবাসা। ভালোবাসা অবিরাম বিজিসির জন্য।’

এই অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জনপ্রিয় গণ মাধ্যম দৈনিক অধিকার।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড