• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটে মোমবাতি জ্বালিয়ে ফাহাদ হত্যার প্রতিবাদ

  ডুয়েট প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ২০:২৩
ডুয়েট
ডুয়েটে মোমবাতি প্রজ্বলের মাধ্যমে ফাহাদ হত্যার প্রতিবাদ (ছবি :দৈনিক অধিকার)

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে মোমবাতি প্রজ্বলন করে মৌন কর্মসূচি পালন করেছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষার্থীরা। 

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তারা এই কর্মসূচি পালন করেন। শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে মোমবাতি জ্বালিয়ে আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে জড়ো হয়ে মোমবাতি প্রজ্বলন করে তারা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। পুনরায় শহীদ মিনারের পাদদেশে মিলিত হন এবং সেখানে প্রজ্বলিত মোমবাতি রেখে আবরারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ডুয়েট ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রবিবার (৬ অক্টোবর) বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর রুমে ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের একাধিক নেতাকর্মী। তথ্যমতে জানা যায় এ ঘটনার একদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সিক্রেট মেসেঞ্জার এই নির্যাতনের পরিকল্পনা করা হয়। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ১৪ জনকে আটক করেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড