• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামীকাল বেরোবির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী

  বেরোবি প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ২০:০৪
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আগামীকাল শনিবার (১২ অক্টোবর) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। ২০০৮ সালের এই দিনে যাত্রা শুরু করা বিশ্ববিদ্যালয়টি আগামীকাল ১১ বছর অতিক্রম করে ১২ বছরে পদার্পণ করবে। নানা সীমাবদ্ধতা কাটিয়ে এক যুগে পা রাখছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় দিবসটি উপলক্ষে শনিবার (১২ অক্টোবর) এবং আগামী বুধবার (১৬ অক্টোবর) আলাদা ভাবে কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

শনিবারের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টায় সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, জাতির পিতা ও বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, উপাচার্যের শুভেচ্ছা বাণী, উদ্বোধনী ঘোষণা এবং প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা। এরপর সকাল ১১ টায় বৃক্ষরোপণ, ক্যাম্পাস রেডিওতে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা এবং দুপুরে কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল। 

এরপর আগামী বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা ও বিকাল ৪টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রতিষ্ঠাবার্ষিকীর এসব কর্মসূচির কথা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র এবং বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সদস্য সচিব তাবিউর রহমান প্রধান। তিনি জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনসহ কয়েক দিন আগে থেকেই বিশ্ববিদ্যালয়ে ছুটি থাকায় আনন্দ শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খোলার পর বুধবার (১৬ অক্টোবর) আয়োজন করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড