• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামীকাল চুয়েটে ভর্তি যুদ্ধ

যানজট এড়াতে বাড়তি সময় নিয়ে বের হওয়ার পরামর্শ

  চুয়েট প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ১৭:৪১
চুয়েট
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আগামীকাল শনিবার (১২ অক্টোবর) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১২টি বিভাগে ৮৯০ আসনের (১১টি উপজাতি কোটাসহ মোট ৯০১ আসন) বিপরীতে মোট ১০ হাজার ৯৭২ জন ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

চুয়েটে যাওয়ার জন্য বহদ্দারহাট-রাস্তার মাথা অথবা অক্সিজেন-কুয়াইশ মোড় হয়ে কাপ্তাই সংযোগ সড়ক এই দুটি সড়কই বিদ্যমান। বর্তমানে দুটি সংযোগ সড়কই বেহাল অবস্থায় রয়েছে। বিশেষ করে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের সংযোগ সড়ক গত তিন বছর ধরে ওয়াসার পাইপ লাইন বসানোর দায়ে একমুখী পরিবহন চলাচলে ব্যস্ত। একমুখী সড়কে চলে দুমুখো পরিবহন। চট্টগ্রাম শহরের ব্যস্ততম এই সড়কে জ্যাম লাগলে তা ছুটতে প্রতিনিয়ত ঘণ্টা দেড়েক লেগে যায়। 

অন্য সড়ক অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়ক হয়ে কাপ্তাই সড়কে আসতে গেলে শরীরের হাড়গোড় ভেঙ্গে এক হয়ে যাওয়ার মতো অবস্থা তৈরি হয়। উপায়ন্তর না পেয়ে খানাখন্দে ভরে যাওয়া সড়কটি দিয়ে প্রতিনিয়ত চলাচল করছে চুয়েট এবং কাপ্তাই মুখী যাত্রীরা। ভাঙ্গা রাস্তায় গাড়ির মন্থর গতির কারণে প্রায় সময় নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছানো যায় না।

সড়কের বেহাল দশা ও যানজটের কারণে নির্ধারিত সময়ে পরীক্ষার হলে পৌঁছানোর জন্য পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে বের হওয়ার পরামর্শ দিয়েছেন ভর্তি কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। 

ভর্তি পরীক্ষার দিন আইনশৃঙ্খলা রক্ষায় ক্যাম্পাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, ভ্রাম্যমাণ আদালত এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা কাজ করবেন। ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক্স যন্ত্র নিয়ে শিক্ষার্থীরা পরীক্ষার হলে প্রবেশ করতে পারবে না বলেও জানান। 

নির্ধারিত সময় সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে। তবে কেউ যদি নির্ধারিত সময়ে পৌঁছাতে ব্যর্থ হলে সেক্ষেত্রে কতটুকু সময় বিলম্ব করছে সেটার উপর বিবেচনা করে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড