• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে বহিরাগতদের প্রবেশ না করার অনুরোধ

  জবি প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৯, ১৬:১৫
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ক্লাস চলাকালীন সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত নিয়মিত ছাত্র ছাড়া বহিরাগত ও দর্শনার্থীদের প্রবেশ না করার অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় জ্ঞানচর্চার কেন্দ্র এবং সবার জন্য উন্মুক্ত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুক্তচিন্তা চর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার স্থানও বটে। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় বিশ হাজার শিক্ষার্থীর তুলনায় বর্তমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আয়তন আকারে ছোট। এমতাবস্থায়, ক্লাস চলার সময় অর্থাৎ সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত দর্শনার্থী, বর্তমানে ছাত্র নয় এমন ব্যক্তি এবং যাদের দাপ্তরিক কাজ নেই তাদের ক্যাম্পাসে না আসার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এর আগে (১১ সেপ্টেম্বর) বুধবার রাত সাড়ে ১০টার পর সাধারণ শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মাদক সেবন, ছিনতাই এবং চাঁদাবাজি বেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

জানা যায়, দেশের ব্যবসায়িক প্রাণ কেন্দ্র পুরান ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় অবস্থিত হওয়ায় বিভিন্ন বহিরাগতদের আনাগোনা, পোগোজ স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের অবাধ বিচরণ ও সদরঘাট বিভিন্ন লোকের ভিড় আর সাবেক ছাত্রদের অপরাজনীতির কারণে নিয়মিত ছাত্র ছাড়া ক্যাম্পাস চলাকালীন ছাত্র নয় এমন কেউ প্রবেশ না করার অনুরোধ জানিয়েছেন জবি প্রশাসন।

এ বিষয়ে জবির উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোতে বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের সুবিধার্থে ও তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড