• বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুয়েট শিক্ষার্থী ফাহাদ হত্যা

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা

  ক্যাম্পাস ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ২২:৩৯
বুয়েট
বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ লক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) আবারও আন্দোলনে নামার কথাও বলা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় নিহত ফাহাদের স্মরণে বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক মিনিট নীরবতা পালন শেষে আন্দোলনকারীরা এ ঘোষণা দেন। সেই সঙ্গে তৃতীয় দিনের আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়।

সন্ধ্যা ৭টার দিকে শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্বলন করেন। এ সময় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী মোমবাতি প্রজ্বলন করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। তবে আগামীকাল কী ধরনের কর্মসূচি পালন করা হবে সে বিষয়ে কোনো আন্দোলনরত শিক্ষার্থীরা কোনো ঘোষণা দেন নি।

গত রবিবার (৬ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা থেকে তড়িৎ ও ইলেকট্রনিক্স প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

এছাড়াও আবরার ফাহাদকে ছাত্রলীগ নেতাকর্মীরা পিটিয়ে হত্যার ৩৮ ঘণ্টা পরও বুয়েট ভিসি ক্যাম্পাসে আসেন নি। আবরারের লাশ দেখা, তার স্বজনের খোঁজ খবর নেয়া বা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া- এমন কোনো পদক্ষেপই তিনি গ্রহণ করেন নি। যার ফলে মঙ্গলবার (৮ অক্টোবর) বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন বুয়েট ভিসি। এরপর তাকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড