• সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

দ্রুত বিচার ট্রাইব্যুনালে ফাহাদ হত্যার বিচারের দাবি

  ববি প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ২০:৩১
বরিশাল বিশ্ববিদ্যালয়
ছবি : সম্পাদিত

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি। এছাড়াও তারা দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবরার হত্যার বিচারের দাবি তোলেন।

বুধবার (৯ অক্টোবর) বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. সিরাজিস সাদিক ও সাধারণ সম্পাদক আবু জাফর মিয়ার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হত্যাকাণ্ডের ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত রবিবার (৬ অক্টোবর) দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে, যা অত্যন্ত বর্বরোচিত ও পাশবিক ঘটনা। আবরার ফাহাদের মতো মেধাবী ছাত্রের এ ধরণের লোমহর্ষক ও করুণ মৃত্যুতে সমগ্র জাতি আজ স্তব্ধ ও গভীরভাবে শোকাহত। বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ ঘটনায় চরমভাবে ক্ষুব্ধ, ব্যথিত ও মর্মাহত এবং নিহতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা, নিহতের রুহের মাগফিরাত কামনা করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নারকীয় এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে ইতোমধ্যেই বুয়েটের অধ্যয়নরত ১৩ শিক্ষার্থীকে গ্রেফতার করায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সকলকে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সাধুবাদ জানাচ্ছে। একই সঙ্গে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে এ হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া সম্পন্ন করে দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানানো হয়।

ওডি/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড