• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার প্রতিবাদে গবিতে বিক্ষোভ মিছিল

  গবি প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৫:৫৪
মানববন্ধন
গবিতে অনুষ্ঠিত মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষক –শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) দুপুর ১টায় এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ‘আমার ভাই মরল কেন প্রশাসন জবাব চাই’ সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন, টান্সপোর্ট ইয়ার্ড, বাদাম তলা, ফুচকা চত্ত্বর, হিটলার ঝালমুড়ি কর্ণার হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এসে শেষ হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মূসা, রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মনিরুল হাসান মাসুমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মনিরুল হাসান মাসুম বলেন, ‘একজন ছাত্ররুপি সন্ত্রাসী আরেকজন ছাত্রকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। এর অর্থ শিক্ষকরা তাদের কোনো শিক্ষাই দিতে পারিনি। মুক্তিযোদ্ধা চেতনা বলেন বা বাঙালি চেতনা কোনোটাই তাদের কাছে পৌঁছে দিতে পারিনি। সেই ব্যর্থতা থেকে, সেই কষ্ট থেকে আমি আজ এই বিক্ষোভে এসেছি।’

এ সময় শিক্ষার্থীরা ফাহাদ হত্যার জন্য দায়ীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি সহ আবরারের বাবা মায়ের ভরণপোষণ বুয়েট প্রশাসন ও সরকারকে বহন করার দাবি জানায়। আবরারের খুনিদের বিচারে গাফলতি হলে কঠোর আন্দোলন ডাক দেওয়ার হুঁশিয়ারি জানায়।

প্রসঙ্গত, রবিবার (৬ অক্টোবর) মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ইতোমধ্যে ছাত্রলীগের তেরজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আটকদের মধ্যে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং সহ-সভাপতিও রয়েছেন।

উল্লেখ্য, ৫দিনের পূজার ছুটি শেষে বুধবার (৯ অক্টোরব) থেকে শুরু হয়েছে গণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড