• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার প্রতিবাদ; জাবি ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের ধাওয়া

  জাবি প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৩:৫১
জাবি
জাবি ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের ধাওয়া (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদল। তবে কর্মসূচির শেষের দিকে শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দেন।

বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়। এ সময় তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশ থেকে অবিলম্বে আবরারের হত্যাকারীদের ফাঁসি দিয়ে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার পরিবেশ ও সব দলের সহাবস্থান ফিরিয়ে আনার দাবি জানান।

দ্রুত এ রায় কার্যকর না হলে তারা দেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি দেন ছাত্রদলের নেতাকর্মীরা। কর্মসূচির শেষের দিকে শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করে। পরে ছাত্রদল নেতাকর্মীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, গতকাল রাতে আমার সঙ্গে কথা হয়েছে। আমি বলেছি, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে চলতে এবং কোনো অছাত্র যাতে ক্যাম্পাসে না আসে। কারণ অছাত্রদের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন নেবে না।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড