• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের তদন্ত কমিটি

  ঢাবি প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১২:১৪
বুয়েট
ছবি : সংগৃহীত (ইনসেটে আবরার ফাহাদ)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

বুয়েট উপাচার্য জানান, তারা এই হত্যাকাণ্ডের ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটির প্রতিবেদন অনুসারে অভিযুক্তদের বিরুদ্ধে অ্যাকাডেমিক শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। তবে কত কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি এই প্রতিবেদন দেবে বা এই কমিটিতে কে কে আছেন তা তাৎক্ষণিক জানা যায়নি।

এ সময় উপাচার্য সাইফুল ইসলামের কাছে সাংবাদিকরা এত সময় পর কেন শিক্ষার্থীদের সামনে আসলেন তা জানতে চাইলে উপাচার্য প্রতিউত্তরে জানান, তিনি এই সময় বসে ছিলেন না। তিনি শিক্ষা মন্ত্রণালয়সহ প্রয়োজনীয় মন্ত্রণালয় ও সরকারের সঙ্গে কথা বলেছেন। তার ভাষ্য, যারা গ্রেপ্তার হলেন তারা তো আর এমনে এমনে গ্রেপ্তার হয়নি। এ জন্য তাকে কাজ করতে হয়েছে।

উপাচার্য আরও জানান, আগামী ১৪ অক্টোবর বুয়েটে যে ভর্তি পরীক্ষা আছে তা আন্দোলনের কারণে বন্ধ করা শিক্ষার্থীদের উচিত হবে না। তার মতে, ভর্তি পরীক্ষা পূর্বঘোষিত সময় অনুসারে অনুষ্ঠিত হতে দেওয়া উচিত। তিনি বলেন, আবরার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের তিনিও শাস্তি চান।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড