• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭২ ঘণ্টার মধ্যে ফাহাদ হত্যার বিচারের দাবি চবি শিক্ষার্থীদের

  চবি প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ১৮:১৮
মানববন্ধন
চবি শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা। এ সময় ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানায় তারা।

মঙ্গলবার (৮ অক্টোবর) চট্টগ্রামের ষোলশহর স্টেশন চত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও চট্টগ্রাম কলেজ, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়, মহসিন কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

শিক্ষার্থীদের পাঁচদফা দাবি হলো- ১. সকল অপরাধীকে সনাক্ত করে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ২. অপরাধীদের বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। ৩. গতবছরের অক্টোবরের ঘটনাসহ পূর্বের সকল ঘটনার তদন্ত করতে হবে। ৪. ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে। ৫. ফাহাদ হত্যার ও তার পরিবারের সমস্ত ব্যয় বুয়েট প্রশাসনকে বহন করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের পরিবর্তে উল্টো মেধাবী আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। অথচ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এর ৩০ঘণ্টা পরে ক্যাম্পাসে এসেছেন। আমরা চাই এই ঘটনার সুষ্ঠু বিচার হোক।’

বক্তারা আরও বলেন, ‘আমরা দেখেছি কলেজ, মাদ্রাসা কিংবা বিশ্ববিদ্যালয়সহ কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীই ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের হাতে নিরাপদ না। ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত হত্যাসহ রাবির শিক্ষার্থীকে হাতুড়ি পেটা করা এর বড় উদাহরণ। কাজেই সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিসহ আমাদের ৫ দফা দাবি আদায় না হলে আমরা আন্দোলন চালিয়ে যাব।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- আমির হোসেন জুয়েল, কামরুন্নাহার, নিজাম উদ্দিন, নুসরাত লুভা প্রমুখ।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড