• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যায় চবি শিক্ষার্থীর প্রতিবাদ

‘ফাহাদ তো নেই, আমি না হয় গুম হব’

  চবি প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ১৬:০৫
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
অবস্থান কর্মসূচিতে খালিদ সাইফুল্লাহ (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েটের) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী। পরে প্রক্টরিয়াল বডির আশ্বাসে প্রায় ২ ঘণ্টা পর ওই শিক্ষার্থী তার অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে দশটা থেকে সোয়া বারোটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে অবস্থান করেছেন তিনি। ওই শিক্ষার্থীর নাম খালিদ সাইফুল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। 

এ সময়, ‘ফাহাদ তো নেই, আমি না হয় গুম হব।’, ‘আবরার হত্যার বিচার চাই।’, ‘আমাকে মারুন বাংলাদেশই মরবে।’, ‘আমি কোনো ভুল করছি না তাই আমি ভিত নই’, ‘যে কোনো বিষয়ে আসুন, বসুন, কথা বলুন’ ইত্যাদি স্লোগান খচিত প্ল্যাকার্ড দেখা যায়। 

সাইফুল্লাহ জানান, ‘একজন ছাত্র হয়ে আরেকজন ছাত্রকে হত্যা করা কখনো কাম্য নয়। এটা সম্পূর্ণ প্রশাসনের কাজ। সে যদি শিবির বা জঙ্গি হয়েও থাকে তাহলে তাকে প্রশাসনের হাতে তুলে দিন। আপনি তারই হলের একজন বড়ভাই হয়ে আপনি তাকে হত্যা করতে পারেন না।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম সাংবাদিকদের জানান, ‘এ বিষয়ে সরকার ব্যবস্থা নিয়েছে। আমাদের আশ্বাসের ভিত্তিতে সে তার অবস্থান কর্মসূচি স্থগিত করেছে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড