• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার প্রতিবাদে যবিপ্রবিতে মানববন্ধন

  যবিপ্রবি প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ১৫:২৬
মানববন্ধন
ফাহাদ হত্যার প্রতিবাদে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে শাখা ছাত্রলীগ কর্তৃক হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য দেন- অণুজীব বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রাসেল পারভেজ, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী সাব্বির আহমেদ, ফার্মেসি বিভাগের ওমর ফারুক, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আল-আমিন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রায়হান উদ্দিন ও ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের স্নাতকের শিক্ষার্থী আহমাদুল্লাহ হিল গালিব প্রমুখ।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘একটি স্বাধীন দেশে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে হত্যাকাণ্ডের ঘটনা হতাশাজনক। দেশে আইন থাকা সত্ত্বেও স্বপ্রণোদিত হয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দেশের ছাত্র সমাজ মেনে নেবে না, প্রয়োজনে আরও কঠোর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে।’

অবিলম্বে আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও ভবিষ্যতে আর কোনো ফাহাদকে এমন নির্মমতার শিকার হতে না হয়, রাষ্ট্রের কাছে সেই দাবি তুলে ধরেন মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ছিল বাক স্বাধীনতার দাবি এবং বুয়েট ছাত্র ফাহাদ হত্যার প্রতিবাদে বিভিন্ন স্লোগান খচিত প্ল্যাকার্ড।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড