• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ঢাকা কলেজে আলোচনা সভা

  ডিসি প্রতিনিধি

০৩ অক্টোবর ২০১৯, ২১:১০
আলোচনা সভা
শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

‘মানসম্মত শিক্ষা ও শিক্ষকের মর্যাদা: বর্তমান বাস্তবতা’ প্রতিপাদ্যে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ঢাকা কলেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর বারোটায় ঢাকা কলেজের টিচার্স লাউঞ্জে শিক্ষক পরিষদের আয়োজনে উক্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

আলোচনা অনুষ্ঠানে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান এমিরেটাস অধ্যাপক  ড. এ কে আজাদ চৌধুরী। 

আলোচনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক সহ সকল পর্যায়ের শিক্ষকবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৯৪ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে প্রতিবছর ৫ অক্টোবর এ দিবসটি উদযাপিত হয়। বিশ্বের শিক্ষকদের অবদান স্বীকার, তাদের মূল্যায়ন এবং এগিয়ে নেয়াসহ শিক্ষক ও শিক্ষণ প্রক্রিয়ায় চিহ্নিত সমস্যা সমাধানের লক্ষ্যে ইউনেস্কো দিবসটি পালনের উদ্যোগ নেয়। শুরু থেকেই বাংলাদেশ এ দিবসটি পালন করে আসছে। তবে সরকারিভাবে এখনও এই দিবসটি উদযাপিত হয়নি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড